শুক্রবার ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৌলতপুরে কথিত পীরের দরবার শরীফ বিক্ষুব্ধ এলাকাবাসী পুড়িয়ে দিল

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ০৭ জানুয়ারি ২০২২ | প্রিন্ট  

দৌলতপুরে কথিত পীরের দরবার শরীফ বিক্ষুব্ধ এলাকাবাসী পুড়িয়ে দিল

ছবির ক্যাপশন: পীরের দরবার শরীফ বিক্ষুদ্ধ এলাকাবাসী আগুন।

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি:

কুষ্টিয়ার দৌলতপুরে কথিত তছের পীরের দরবার শরীফ বিক্ষুদ্ধ এলাকাবাসী আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে। এসময় সেখানে ভাংচুর করে আস্তানাটি গুড়িয়ে দেয়া হয়েছে।


ঐ দরবার শরীরের ভক্তদের ছোড়া ইট পাটকেলে ২জন আহত হয়েছে। শুক্রবার বিকাল সাড়ে ৪টা থেকে রাত সাড়ে ৯ টা পর্যন্ত উপজেলার হোগলবাড়িয়া ইউপির কল্যাণপুর চরদিয়াড় কথিত ওই তছের পীরের দরবার শরীফে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পরে থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, শুক্রবার বিকালে কথিত তছের পীরের দরবার শরীফের বহিরাগত অনুসারীরা স্থানীয় এক তরুনীকে উত্ত্যক্ত করে। এ ঘটনার প্রতিবাদ করলে দরবার শরীফের বখাটে যুবকরা ওই তরুনীর পিতাকে মারধর করে এবং এলাকাবাসীর উদ্দেশ্য অশ্লীল ভাষায় গালাগালি করে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে কল্যাণপুর, চরদিয়াড়, সোনাইকুন্ডি ও গাছেরদিয়াড় গ্রামের ৪/৫ শতাধিক মানুষ সংঘবদ্ধ হয়ে কথিত ওই তছের পীরের দরবার শরীফে হামলা চালায়। এসময় তারা দরবার শরীফ ভাংচুর ও অগ্নিসংযোগ করলে দরবার শরীফের ভেতরে থাকা বহিরাগত অনুসারীরা দরবার শরীফের ভেতর থেকে গ্রামবাসীদের লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। এসময় সামিউল (৫২) ও কিরন (২৬) নামে দুই গ্রামবাসী আহত হয়। তাদের উদ্ধার করে দৌলতপুর হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং জাকির নামে একজনকে আটক করে। দরবার শরীফে আগুনের খবর পেয়ে পাশর্র্বতী ভেড়ামারা উপজেলা থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা রাত সাড়ে ৮টার দিকে ঘটনাস্থলে গিয়ে এক ঘন্টা পর আগুন নিয়ন্ত্রনে আনে। বিক্ষুদ্ধ গ্রামবাসীরা কথিত তছের পীরের দরবার শরীফ ঘেরাও করে রাখলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল জাব্বার, দৌলতপুর থানার ওসি জাবীদ হাসান বিক্ষুদ্ধ গ্রামবাসীদের এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দিলে এলাকাবাসী ঐ স্থান ত্যাগ করেন। উদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রনে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে ওসি জাবীদ হাসান জানিয়েছেন।

উল্লেখ্য গত ৬ জুন ২০২১ তারিখে এক ভক্তকে পিটিয়ে হত্যা করার ঘটনার মামলায় কথিত পীর তছের পলাতক আছে।

 

Facebook Comments Box

বিষয় :

Posted ১১:৪৭ অপরাহ্ণ | শুক্রবার, ০৭ জানুয়ারি ২০২২

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
মো: ইনামুল হাসান নির্বাহী সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০

হেল্প লাইনঃ +৮৮-০১৯৭২-৪৭০৭৮১

E-mail: infodesh24@gmail.com