বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দৌলতপুরে কথা কাটাকাটির জেরে ১বিঘা জমির চিচিংগা ফসল কর্তন

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি   |   শনিবার, ১০ জুলাই ২০২১ | প্রিন্ট  

দৌলতপুরে কথা কাটাকাটির জেরে ১বিঘা জমির চিচিংগা ফসল কর্তন

ছবির ক্যাপশন: চিচিংগা গাছ কাঁটা ফসলি জমি।

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার হোগলবাড়ীয়া ইউনিয়নের তারাগুনিয়া মন্ডল পাড়া গ্রামের কৃষক সেলিম রেজার ১বিঘা জমির চিচিংগা ফসল কেটে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

কৃষক সেলিম রেজা তার আবাদী জমির চিচিংগা গাছ কেটে দেওয়ায় বিচার চেয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন। তার লিখিত অভিযোগে তিনি উল্লেখ্য করেছেন, গত কয়েকদিন পূর্বে তারাগুনিয়া হাট বাজারে আমার চাচা মান্নান মন্ডল এর সাথে চিচিংগা গাছ কর্তনকারী হান্টু, মিন্টু ও তুজাম মন্ডলের কথা কাটাকাটি হয়। আমার চাচা’র সাথে কথা কাটকাটির কারনে কোন রকম পূর্ব শত্রæতা না থাকা স্বত্বেও আমার সাথে উক্ত ব্যক্তিদের মনোমালিন্য সৃষ্টি হয়। তারই জের ধরে ১০জুলাই আনুমানিক সকাল ৮টার সময় হান্টু, মিন্টু ও তুজাম হাতে হাসুয়া নিয়ে বেগুনবাড়ীয়া মাঠে আমার আড়াই বিঘা চিচিংগা ফসলের জমির মধ্যে অনাধিকার প্রবেশ করে হাসুয়া দিয়ে প্রায় ১বিঘা জমির চিচিংগা ফসল এলোপাথাড়ি ভাবে কর্তন করে যাহার ফলে আমার দেড় লক্ষ টাকার ক্ষতি সাধন হয়। কৃষক সেলিম রেজা তার লিখিত অভিযোগে আরোও উল্লেখ্য করেন, সেসময় চিচিংগা ফসলের জমিতে কর্মরত লেবার গুলু চৌকিদার ও লালন তাদের বাধা দিতে গেলে হাসুয়া দিয়ে কেঁটে খুন জখমের হুমকি দিয়ে তারা তিনজন চলে যায়। পরে জমিতে কর্মরত লেবার তাকে খবর দিলে জমিতে উপস্থিত হয়ে ফসল কাঁটা দেখে প্রতক্ষ্যদর্শী কৃষকদের সাথে পরামর্শ করে থানায় লিখিত অভিযোগ করেছি।


অভিযোগের ব্যাপারে কৃষক সেলিম রেজার সাথে কথা বললে তিনি বলেন, আমার সন্তানের মত তৈরী করা ফসল যারা কেঁটে দিয়েছে আমি তাদের কঠোর শাস্তি চাই। সেই সাথে আমার যা ক্ষতি হয়েছে তার ক্ষতি পুরন আদায় করে দেওয়ার জন্য প্রশাসনের কাছে অনুরোধ করছি বলে তিনি জানান।

এ ব্যাপারে দৌলতপুর থানার ওসি নাসির উদ্দিন জানান, ফসল কেঁটে দেওয়ার একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। সত্যতা পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

 

Facebook Comments Box

Posted ৮:৫৬ অপরাহ্ণ | শনিবার, ১০ জুলাই ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com