বুধবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঘিওরে ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রয় কেন্দ্র

ঘিওর (মানিকগঞ্জ) প্রতিনিধি   |   বুধবার, ২৮ এপ্রিল ২০২১ | প্রিন্ট  

ঘিওরে ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রয় কেন্দ্র

দেশব্যাপী করোনাকালীন লকডাউন পরিস্থিতিতে জনসাধারণের প্রাণীজ পুষ্টি নিশ্চিত করতে ঘিওর উপজেলার বিভিন্ন হাট-বাজারসহ বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ দোকানে ন্যায্যমূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রির কার্যক্রম শুরু হয়েছে। উপজেলা প্রাণিসম্পদ বিভাগ পিকআপ ভ্যানে করে ন্যায্যমূল্যে এসব পণ্য বিক্রি করছে। বুধবার সকালে ঘিওর হাটের কয়েকটি স্থানে এই ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্রের উদ্বোধন করেন উপজেলা প্রাণীসম্পদ কর্মকতার্  ডাঃ মোঃ হাবিবুল ইসলাম।


এসময় আরোও উপস্থিত ছিলেন,ডাঃ মোঃ ফারুক হোসাইন, কমর্ী  মোঃ মাজহার হোসেন,মোঃ তামিম, মোঃ রুবেল মিয়া, মোঃ শরিফ হোসেন, শুকুমার প্রমূখ।

প্রাণিসম্পদ কর্মকর্তা জানান, প্রতিদিন সকাল ৯টা থেকে উপজেলার গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পর্যায়ক্রমে ভ্রাম্যমাণ পিকআপ ভ্যানে দুধ, ডিম ও মুরগির মাংস বিক্রয় করা হচ্ছে। ক্রেতারা সামাজিক দূরত্ব বজায় রেখে কম দামে তাদের কাংক্ষিত পণ্য সংগ্রহ করছে। পাশাপাশি উপজেলার খামারিরা করোনা সংক্রমণ পরিস্থিতিতে খুব সহজেই তাদের উৎপাদিত পণ্য বাজারজাত করতে সক্ষম হবেন। জেলা প্রশাসন, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় জেলা প্রাণিসম্পদ দপ্তর এই কার্যক্রম পরিচালনা করছে।

বাংলাদেশ ডেইরি ফার্মার্স এ্যাসোসিয়েশন (বিডিএফএ) ও বাংলাদেশ পোল্ট্রি ফার্মার্স এ্যাসোসিয়েশনের (বিপিএফএ) বাস্তবায়নে এবং প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ অধিদফতর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় সারাদেশের ন্যায় ঘিওর উপজেলা সদর ও ইউনিয়ন গুলোতে দিনব্যাপী  ন্যায্যমূল্যের ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্র চালু করা হয়েছে।এ ভ্রাম্যমাণ দোকানে ফার্মের মুরগির ডিম, ফার্মের গরুর দুধ, বয়লার মুরগি ও সোনালী মুরগির মাংস ন্যায্য মূল্যে বিক্রি করা হবে।

 

Facebook Comments Box

Posted ৭:০৮ অপরাহ্ণ | বুধবার, ২৮ এপ্রিল ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯  
এম আজাদ হোসেন প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com