বৃহস্পতিবার ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গ্রামে গ্রামে করোনা টিকার ফ্রি রেজিস্ট্রেশন করে দিচ্ছেন তারা

মেহেদী হাসান উজ্জ্বল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি   |   মঙ্গলবার, ১০ আগস্ট ২০২১ | প্রিন্ট  

গ্রামে গ্রামে করোনা টিকার ফ্রি রেজিস্ট্রেশন করে দিচ্ছেন তারা

“একসাথে লড়ি, একসাথে বাঁচি” এই স্লোগানকে সামনে রেখে দিনাজপুরের ফুলবাড়ীতে প্রযুক্তির বাইরে থাকা সাধারণ মানুষকে করোনা ভ্যাকসিন সেবার আওতায় আনতে বিনামূল্যে অনলাইন রেজিস্ট্রেশন করে দিচ্ছে শ্রমজীবী সুরক্ষা ও মানবিক সহায়তা তহবিল নামের সংগঠন।

এতে সহযোগিতা করছেন বাংলাদেশ কম্পিউটার এন্ড ইন্টারনেট। একইসাথে তারা মাস্ক ব্যবহারসহ সরকারের ঘোষিত স্বাস্থ্য সুরক্ষা মেনে চলার পরামর্শ দিচ্ছেন।


ইতোমধ্যে তারা ফুলবাড়ী পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে প্রতিটি গ্রামে প্রযুক্তির বাহিরে থাকা সাধারণ অবুঝ মানুষদের প্রতিদিনই রেজিস্ট্রেশন করে দিচ্ছেন। এই সেবা প্রয়োজনে গ্রাম এলাকায় প্রদান করবেন বলে জানিয়েছেন স্বেচ্ছাসেবিরা।

 

 

ফ্রিতে টিকা রেজিষ্টেশন সেবা পাওয়া পৌর এলাকার শ্যামলী,শিরিন পারভিন,লালু,বারিক,নুরি আক্তারসহ আনেকেই বলছেন আমরা ইন্টারনেট সম্পর্কে খুব একটা বুঝিনা তারা আমাদের গ্রামে এসে এই সুবিধা দেয়ায় গ্রামের অনেক মানুষ সহজেই টিকা নিতে পারছে।

শ্রমজীবী সুরক্ষা ও মানবিক সহায়তা তহবিল এর আহব্বায়ক সঞ্জিত প্রসাদ গুপ্ত এবং বাংলাদেশ কম্পিউটার এন্ড ইন্টারনেট এর পরিচালক শহিদুল ইসলাম জানান,অনলাইন রেজিস্ট্রেশন ছাড়া করোনা ভ্যাকসিন গ্রহণের সুযোগ নেই। তাই সাধারণ মানুষের সুবিধার্থে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

তারা বলেন, আমরা লক্ষ্য করছি উপজেলায় এ পর্যন্ত যারাই টিকা গ্রহণ করেছেন তারা বেশিরভাগই সচ্ছল ও প্রযুক্তি সম্পর্কে ধারণা রাখেন এমন মানুষ। কিন্তু প্রযুক্তির বাইরে থাকা মানুষদের এখনো স্বতঃস্ফূর্তভাবে টিকার আওতায় আনা সম্ভব হয়নি। তাই আমরা এই সেবামূলক কার্যক্রম চালু রেখেছি।

তারা আরো বলেন, আমরা প্রতিদিন বিভিন্ন এলাকার প্রযুক্তির বাহিরে থাকা মানুষদের এই সেবা দিচ্ছি। একইসাথে মাস্ক ব্যবহারের উপকারিতার কথা বলছি আমাদের স্বেচ্ছাসেবিরা স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে সবাইকে সচেতন করছেন।

সরকার গ্রাম পর্যায়ে টিকার ব্যবস্থা করেছেন। তাই আমরা আমাদের কার্যক্রম চালিয়ে যাব এবং আমরা পৌর এলাকা থেকে প্রত্যন্ত গ্রাম অঞ্চলে এই সেবা কার্যক্রম পরিচালনা করব। আমরা পৃথকভাবে এই কার্যক্রম ফুলবাড়ীর পার্শ্ববর্তী পার্বতীপুর ও নবাবগঞ্জ উপজেলাতেও পরিচালনা করছি।

Facebook Comments Box

Posted ১:১১ অপরাহ্ণ | মঙ্গলবার, ১০ আগস্ট ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com