সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

উপজেলা পরিষদ কার্যকরের দাবি জানালেন রাজশাহীর চেয়ারম্যানরা

ইউসুফ আলী চৌধুরী,রাজশাহী প্রতিনিধি   |   রবিবার, ১৭ জানুয়ারি ২০২১ | প্রিন্ট  

উপজেলা পরিষদ কার্যকরের দাবি জানালেন রাজশাহীর চেয়ারম্যানরা

জাতির পিতার সংবিধান ও প্রধানমন্ত্রী কর্তৃক জাতীয় সংসদে পাসকৃত আইন বাস্তবায়নের মাধ্যমে উপজেলা পরিষদ কার্যকরের দাবি জানিয়েছেন রাজশাহীর উপজেলা পরিষদ এসোসিয়েশন নেতৃবৃন্দ। রোববার(১৭ জানুয়ারী) বেলা ১১ টার দিকে রাজশাহীর একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে এই দাবি করা হয়।

এ সময় বক্তারা বলেন, সারাদেশে উপজেলা পরিষদ থাকলেও তা মূলত অকার্যকর। প্রধানমন্ত্রী এবং স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সদিচ্ছা থাকলেও কতিপয় কর্মকর্তাদের নেতিবাচক মনোভাবের কারনে উপজেলা পরিষদ কার্যকর হয়নি। একারনে উপজেলা পরিষদ প্রধানমন্ত্রীর উন্নয়ন ও ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশীদার হতে পারছে না।প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে হলে উপজেলা পরিষদকে কার্যকর করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সময় উপজেলা পরিষদকে কার্যকরের জন্য কাজ করেছেন। তৃণমূলে নির্বাচিত জনপ্রতিনিধিদের সমন্বিত শাসন ব্যবস্থা বাস্তবায়নের মাধ্যমেই প্রজাতন্ত্রের মালিক জনগনের শাসন বাস্তবায়ন হবে, কাঙ্খিত উন্নয়ন সম্ভভ হবে।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও দুর্গাপুর উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম, উপজেলা পরিষদ এসোসিয়েশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও বাঘা উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দীন লাভলু, বিভাগীয় সাধারণ সম্পাদক ও চারঘাট উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও পুঠিয়া উপজেলা চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু, মোহনপুর উপজেলা চেয়ারম্যান আব্দুস সালাম, গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলমসহ মহিলা ও পুরুষ ভাইস চেয়ারম্যান।

সভায় সর্বসম্মতিক্রমে রাজশাহী জেলা উপজেলা চেয়ারম্যান পরিষদ এসোসিয়েশনের সভাপতি পদে আব্দুস সালাম এবং সাধারণ সম্পাদক পদে জাহাঙ্গীর আলমকে নির্বাচিত করে ২৬ সদস্যর কমিটি গঠন করা হয়।

Facebook Comments Box

Posted ৯:৪৯ অপরাহ্ণ | রবিবার, ১৭ জানুয়ারি ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com