বুধবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঈশ্বরদীতে মল্লিক এগ্রোফুড প্রোডাক্টসের বর্জ্যে ক্ষতির মুখে পুকুরের কয়েক লক্ষ টাকার মাছ

মোঃ খায়রুল বাশার মিঠু, ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১ | প্রিন্ট  

ঈশ্বরদীতে মল্লিক এগ্রোফুড প্রোডাক্টসের বর্জ্যে ক্ষতির মুখে পুকুরের কয়েক লক্ষ টাকার মাছ

পাবনার ঈশ্বরদীতে অবস্থিত মল্লিক এগ্রোফুড প্রোডাক্টসের বর্জ্য নিষ্কাশন ব্যবস্থা পরিকল্পনা মাফিক না হওয়ায় দূষিত হচ্ছে পুকুরের পানি আর এতে ক্ষতির মুখে পড়েছে পুকুরে চাষ করা কয়েক লক্ষ টাকার মাছ।

 


বিষয়টি মল্লিক এগ্রোফুড প্রোডাক্টসের সত্ত্বাধিকারী আসলাম উদ্দিন মল্লিককে অবগত করে কোন সমাধান না পেয়ে অবশেষে ভুক্তভোগীর থানায়  লিখিত অভিযোগ করেছেন।

 

ভুক্তভোগী জয়নগর গ্রামের মাহমুদুল হাসানের লিখিত ঐ অভিযোগ থেকে জানা যায়, ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামে তার  একটি পুকুর আছে। দীর্ঘদিন ধরে  উক্ত পুকুরটি বাৎসরিক লিজ দিয়ে মাছ চাষ করে আসছেন তিনি ।

 

বর্তমানে মল্লিক এগ্রো ফুড মিলের বর্জ্য পাইপ দ্বারা ঐ পুকুরে নিষ্কাশন করা হচ্ছে । এতে পুকুরে মাছ চাষ করা সম্ভব হচ্ছে  না। মিলের বর্জ্য পুকুরে পড়ায় পুকুরের পানি দূষিত হয়ে গত বছর প্রায় লক্ষাধিক টাকার মাছ মারা গেছে বলে অভিযোগ করেন তিনি।

 

মিলের বর্জ্য  পুকুরে পড়ায় বর্তমানে উক্ত পুকুরটি  কেউ লিজ গ্রহন করতে চাচ্ছে না এবং ভুক্তভোগী নিজেও মাছ চাষ করতে পারছে না বলে অভিযোগে উল্লেখ করা হয় ।

 

বিষয়টি  আসলাম মল্লিক কে মৌখিক ভাবে অনুরােধ করে মিলের পাইপটি সরিয়ে নেওয়ার কথা বললে সে কোন কর্ণপাত না করে বরং উত্তেজিত হয়ে খারাপ আচরণ করে এবং পাইপটি সরাবে না বলেও জানায়। সমাধান না পেয়ে অবশেষে ভুক্তভোগী ঈশ্বরদী  থানায়  একটি লিখিত অভিযোগ দেন।

 

সরজমিনে গিয়ে দেখা যায়,  মল্লিক এগ্রো ফুড মিলের বর্জ্য পাইপ দ্বারা ঐ পুকুরে নিষ্কাশন করা হচ্ছে । এতে শুধু পুকুরের পানি দূষিত হচ্ছে না,  দূষিত এ বর্জ্যে আশেপাশের পরিবেশও নষ্ট হচ্ছে।

 

এ বিষয়ে জানতে মল্লিক এগ্রো ফুড প্রোডাক্টসের সত্ত্বাধিকারী আসলাম মল্লিকের সাথে যাোগাযোগ করতে তার কারখানায় গেলেও ব্যাস্ততার কারণে তিনি দেখা করতে পারবেন না বলে জানান সেখানে দায়িত্বরত কর্মচারী।

 

তবে বিষয়টি সমাধানের চেষ্টা চলছে বলে জানিয়েছেন ঈশ্বরদী থানার এসআই আব্দুর রাজ্জাক। তিনি বলেন অভিযোগ পেয়ে আমরা পুকুরটি পর্যবেক্ষণ করেছি। আসলাম মল্লিকের সাথেও যোগাযোগ করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে সমাধান হতে পারে বলে তিনি জানান।

Facebook Comments Box

Posted ১১:৪৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯  
এম আজাদ হোসেন প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com