সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

আগুনে পুড়ে নিঃস্ব ঘিওরের ৪ কৃষক পরিবার

ঘিওর (মানিকগঞ্জ) প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ০৮ এপ্রিল ২০২১ | প্রিন্ট  

আগুনে পুড়ে নিঃস্ব ঘিওরের ৪ কৃষক পরিবার

মানিকগঞ্জের ঘিওরে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় চার কৃষক পরিবার এখন নিঃস্ব।  উপজেলার সিংজুরী ইউনিয়নের শিহরপুর গ্রামে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ৪ টি পরিবারের ১৩ টি ঘরের সমস্ত মালামাল। বাদ পড়েনি গবাদি পশুও।  বুধবার (৭ এপ্রিল) বিকেলে সিংজুরী ইউনিয়নের শিহরপুর গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এলাকার লোকজন প্রায় ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে সন্ধ্যার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীদের বিবরনে জানা গেছে, সিংজুরী ইউনিয়নের শিহরপুর গ্রামের মৃত সানু মিয়ার ৪ ছেলে মোঃ ফারুক, মোঃ ওহাব, মোঃ শাহজাহান, ও মোঃ মান্নান মিয়া তারা সবাই কৃষি কাজ করে জীবন ধারন করে। ঘটনার দিন বাড়ির রান্না ঘড়ে তাদের পরিবারের লোকজন রান্না করতে ছিল। এক পর্যায়ে হঠাৎ রান্না ঘর থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। পাশেই থাকা তাদের ইঞ্জিন চালিত স্যালো মেশিনের ডিজেল ভর্তি ড্রাম ছিল। আগুনে ড্রামটি বিস্ফোরিত হলে মুর্হুতের মধ্যেই আগুন সারা বাড়িতে ছড়িয়ে পরে। মাত্র এক ঘন্টার ব্যবধানে ১০টি ঘড়, ৬টি গাভী, মজুদকৃত তামাক, ধান, চাল, ২টি ছাগল, স্বর্নলংকার, কাপর চোপর নগদ অর্থসহ সমস্ত মালামাল পুরে ছাই হয়ে যায়। এতে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৩৫ লাখ টাকা বলে আমুমানিক ধারনা করা হয়।  এ ঘটনায় পুরো পরিবারে শোকের ছায়া নেমে আসে।


 

ক্ষতিগ্রস্ত পরিবারের চন্দ্রবানু বলেন, আমার ছেলেরা সবাই দিনমজুর কাজ করে সংসার চালায় হঠাৎ আগুনে পুড়ে সব ছাই হয়ে গেছে, ভিটে মাটি ছাড়া কিছুই বাকি নেই । এখন আমরা কি খেয়ে বঁাচব, সরকারের কাছে সাহায্যের জন্য আকুল আবেদন জানাই।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা প্রশাসনের প্রতিনিধি ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের উপ-সহকারী প্রকৌশলী ইশতিয়াক আহমেদ ও কার্যসহকারী পিন্স খান।

এ বিষয়ে ঘিওর উপজেলা নির্বাহী অফিসার আইরিন আক্তার জানান,  আগুন লাগার বিষয়টি প্রথমে ফেসবুকের মাধ্যমে জানতে পারি। পরে তাৎক্ষণিক উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুজন প্রতিনিধি পাঠানো হয়েছিল। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের ক্ষয়ক্ষতিরপরিমাণ রেকর্ড করা হয়েছে। বিষয়টি জেলা প্রশাসক মহোদয় কে জানানো হয়েছে। খুব শীঘ্রই ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করা হবে।

 

 

Facebook Comments Box

Posted ১১:২৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ এপ্রিল ২০২১

Desh24.news |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
এম আজাদ হোসেন সম্পাদক ও প্রকাশক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০/ ঘিওর, মানিকগঞ্জ।

হেল্প লাইনঃ +৮৮০১৯১১৪৭৭১৪১/০১৯১১২২৭৯০৭

E-mail: infodesh24@gmail.com